Download Free BIGtheme.net
Home / আন্তর্জাতিক / বার্লিনে ট্রাক ‘হামলায়’ নিহতের সংখ্যা বেড়ে ১২

বার্লিনে ট্রাক ‘হামলায়’ নিহতের সংখ্যা বেড়ে ১২

আন্তর্জাতিক ডেস্কঃ জার্মানির বার্লিন শহরের এক জনাকীর্ণ বাজারে ট্রাক হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ জনে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৪৮ জন।

তাদের বার্লিন হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, এটা একটি হামলার মতো।

বার্লিনের শপিংকেন্দ্র হিসেবে পরিচিত একটি রাস্তার কাছে এই সম্ভাব্য হামলার ঘটনাটি ঘটে। এই ঘটনায় মার্কেটের বেশ কিছু দোকান ভেঙ্গে পড়েছে। ঘাতক ট্রাকের চালককে গ্রেপ্তার করা হয়েছে। নিহত হয়েছে তার এক সঙ্গী।

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় মার্কেটটিতে সাধারণ মানুষের ওপর লরি উঠিয়ে দিয়ে এ হামলা চালানো হয়। উৎসবের আনন্দে মৃত্যুদানব হয়ে ঢুকে পড়া লরিটির লাইসেন্স প্লেট ছিল পোল্যান্ডের। চালকের পরিচয় এখনও পুলিশ প্রকাশ করেনি।

পুলিশ জানিয়েছে, ঘাতক লরির চালককে গ্রেফতার করা হয়েছে। তার এক সঙ্গী নিহত হয়েছে।

ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, মার্কেটের বেশকিছু দোকানপাট ভেঙ্গে পড়েছে। আহত অনেক মানুষ রাস্তায় লুটিয়ে পড়েছেন।
আসন্ন বড় দিন উপলক্ষ্যে জার্মানির অন্য সব শহরের মতো রাজধানী বার্লিনও ছিল উৎসবমুখর। উৎসবের আনন্দের মাঝেই সোমবার নগরীর ব্রাইটশাইড প্লাৎস স্কয়ারের ক্রিস্টমাস মার্কেটে ঢুকে পড়ে ওই ঘাতক লরি। ট্রাকের চালক প্রথমে পালিয়ে গেলেও পরে পুলিশ তাকে আটক করে।

জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল ইতিমধ্যে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী এবং বার্লিনের মেয়রের সাথে যোগাযোগ করেছেন। তার মুখপাত্র স্টিফেন টুইটারে জানান, ‘আমরা শোকাহত।’ সেই সাথে তিনি আহতরা যেন সবধরনের সাহায্য পায় সেই আশা ব্যক্ত করেছেন।

Comments

comments