Download Free BIGtheme.net
Home / জাতীয় / প্রতি জেলায় বিশ্ববিদ্যালয় হবে : প্রধানমন্ত্রী

প্রতি জেলায় বিশ্ববিদ্যালয় হবে : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রতিটি জেলায় অন্তত একটি করে বিশ্ববিদ্যালয় হবে। সরকারি উদ্যোগের পাশপাশি বেসরকারি উদ্যেগেও করা হবে।

আজ বুধবার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ড. ওয়াজেদ রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে শিক্ষিত জনগোষ্ঠি দরকার। শিক্ষিত জনগোষ্ঠি ছাড়া কোনো দেশ দারিদ্রমুক্ত হতে পারে না। আমাদের সিদ্ধান্ত হচ্ছে প্রতিটি জেলায় অন্তত একটি করে বিশ্ববিদ্যালয় হবে। কোথাও সরকারি অথবা বেসরকারি উদ্যোগে।

তিনি আরও বলেন, ২১ বছর পর ক্ষমতায় এসে এদেশের মানুষের সার্বিক কল্যাণে পদক্ষেপ নিই এবং শিক্ষার আলো ঘরে ঘরে পৌঁছে দেওয়া আমাদের লক্ষ্য ছিলো। প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে আমাদের মেয়েদের তুলে দিয়েছে- হত্যায় সহযোগিতা করেছে, তাদের হাতে ক্ষমতা তুলে দিয়েছে বিএনপি। আমরা যেনো মাথা উঁচু করে দাঁড়াতে না পারি সেটাই লক্ষ্য ছিলো।

তিনি বলেন, এলাকা ধরে ধরে নিরক্ষতা মুক্ত করার ঘোষণা দিয়েছিলাম আমরা। তিনি আরও বলেন, আমরা ক্ষমতায় এসে বিভিন্ন ভাতা চালু করেছি, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে খাদ্য নিরাপত্তাও নিশ্চিত করেছি।

Comments

comments