Download Free BIGtheme.net
Home / তথ্যপ্রযুক্তি / ‘অদৃশ্য ক্যামেরা’ নিয়ে আসছে আইফোন ৮?

‘অদৃশ্য ক্যামেরা’ নিয়ে আসছে আইফোন ৮?

তথ্যপ্রযুক্তি ডেস্ক: প্রতিবারই নতুন এক উন্মাদনায় মেতে ওঠে পুরো টেকবিশ্ব। এই উন্মাদনা অ্যাপলের আইফোন নিয়ে। এবারও এর ব্যতিক্রম হয়নি। আর কয়েক মাস পরই বাজারে আসছে অ্যাপলের নতুন ফোন। সেটা নিয়ে এখন থেকেই জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে।

আসন্ন অ্যাপলের আইফোন ৮- এ কী থাকবে আর কী থাকবে না সেটা পূর্ব থেকেই আন্দাজ করতে মাথা ঘামাচ্ছেন বিশ্বের বাঘা বাঘা প্রযুক্তিবিদরা। চীনা সংবাদপত্র ডিজিটাইমের বরাতে জানা গেলো, কী কী ফিচার থাকছে আইফোন ৮- এ।

অ্যালুমিনিয়াম ব্যাক কভারের ইতি ঘটছে আইফোন ৮- এর মাধ্যমে। তার বদলে স্টেইনলেস স্টিল জায়গা করে নিচ্ছে। আগামীর আইফোন থাকবে পুরোপুরিই স্টেইনলেস স্টিল দিয়ে মোড়ানো। এছাড়া ধাতব ফ্রেম দিয়ে ঘেরা কাঁচ থাকবে সামনে।

স্টেইনলেস স্টিলের কারণে আইফোন ৮ হবে অ্যাপল সিরিজের সবথেকে পোক্ত স্মার্টফোন। বলা হয়েছে, খরচ ও সময় কমাতেই এবার স্টেইনলেস স্টিল ব্যাবহার করা হয়েছে। এছাড়া এবারের আইফোনে থাকবে OLED কার্ভ।

ক্যামেরা ও স্পিকারের ক্ষেত্রেও নতুনত্ব এনেছে অ্যাপল। স্ক্রিনের একদম তলানিতে থাকা ক্যামেরা ও স্পিকার এতোই ছোট হবে যে সেগুলি চোখেই দেখা যাবে না। এছাড়া বিভিন্ন সেন্সর থাকার ফলে ফোনের স্ক্রিনেই নানা রকম ইনফরমেশন ভেসে ওঠবে।

আইফোন ফোর তৈরির সময় যে কোম্পানির সাথে গাঁটছড়া বেঁধেছিলো অ্যাপল, এবারও সেই Foxconn electronics –কে সাথে নিয়ে কাজ করছে তারা। মার্কিন এই সংস্থাটি থেকে নতুন ফোনের বিভিন্ন উপাদান নেয়া হচ্ছে।

Comments

comments