Download Free BIGtheme.net
Home / খেলা / রেকর্ড পার্টনারশিপে রানের পাহাড় অস্ট্রেলিয়ার

রেকর্ড পার্টনারশিপে রানের পাহাড় অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্কঃ  পাকিস্তানের বিপক্ষে অ্যাডিলেডে শেষ ওয়ানডেতে জয়ের জন্য সফরকারীদের ৩৭০ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে অস্ট্রেলিয়া। আবারও সেঞ্চুরি করলেন ফর্মের তুঙ্গে থাকা ডেভিড ওয়ার্নার। সেঞ্চুরি করলেন তার ওপেনিং পার্টনার ট্রেভিস হেডও। দুজনে মিলে ওপেনিংয়ে গড়লেন ২৮৪ রানের রেকর্ড পার্টনারশিপ।

তাদের এই পার্টনারশিপ যেকোনো উইকেট জুটিতে পঞ্চম স্থান অধিকার করেছে। মাত্র ২ রানের জন্য ছুঁতে পারেনি জয়সুরিয়া-থারাঙ্গার ২৮৬ রানের রেকর্ড। পাকিস্তানের সামনে এখন ৩৬৯ রানের পর্বতপ্রমাণ বাধা।

সিরিজে ইতিমধ্যেই ৩–‌১ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে পঞ্চম একদিনের ম্যাচে পাকিস্তানকে বেশ বড় চ্যালেঞ্জের মুখেই ফেলে দিল অস্ট্রেলিয়ার ওপেনিং জুটি। ওয়ার্নার করলেন ১৭৯ রান। সঙ্গে হেড করলেন ১২৮। প্রথম উইকেট পড়ে ৪২ ওভারের মাথায়। পরের ব্যাটসম্যানরা অবশ্য কেউ সুবিধা করতে পারেনি। স্মিথ ৪, ম্যাক্সওয়েল ১৩, ওয়াইড ৮ রান করেন। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৫০ ওভারে অস্ট্রেলিয়ার রান হয় ৭ উইকেটে ৩৬৯।

উপরদিকে পাক বোলারদের তুলোধুনো করলেন দুই অজি ওপেনার। বোলারদের মধ্যে ৬ এর নিচে রান কেউ দিতে পারেনি। ওয়ার্নার একাই মেরেছেন ১৯টি চার এবং ৫টি ছক্কা। হেড হাঁকিয়েছেন ৯টি চার এবং ৩টি ছক্কা। ৪১.৩ ওভার পর্যন্ত স্থায়ী এই জুটি আদৌ ভাঙবে কিনা তা নিয়ে একসময় সন্দেহ সৃষ্টি হয়েছিল। তবে জুনায়েদ খানের বলে ১২৮ বলে ১৭৯ রান করা ওয়ার্নার বাবর আজমের হাতে ধরা পড়লে লজ্জা থেকে বাঁচে পাকিস্তান।

Comments

comments