Download Free BIGtheme.net
Home / জাতীয় / এসএসসি-সমমানের পরীক্ষা শুরু বৃহস্পতিবার

এসএসসি-সমমানের পরীক্ষা শুরু বৃহস্পতিবার

অনলাইন ডেস্কঃ ২০১৭ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে আগামী ২ ফ্রেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে। এবার এসএসসি পরীক্ষায় বসছে ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ জন শিক্ষার্থী।

আজ মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব ও বিভিন্ন বোর্ড চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, এবার ১০ বোর্ডে (সাধারণ, কারিগরি ও মাদরাসা) মোট ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। এর মধ্যে ৯ লাখ ১০ হাজার ৫০১ জন ছাত্র এবং ৮ লাখ ৭৬ হাজার ১১২ জন ছাত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, “এবার তিন হাজার ২৩৬টি কেন্দ্রে ২৮ হাজার ৩৪৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষা দেবে। গত বছরের থেকে এবার ২২৫টি শিক্ষাপ্রতিষ্ঠান এবং ৯৩টি কেন্দ্র বেড়েছে। ” তিনি বলেন, “এবার নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ১৬ লাখ সাত হাজার ১২৪, অনিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা এক লাখ ৭৬ হাজার ১৯৮ ও বিশেষ পরীক্ষার্থীর সংখ্যা এক লাখ ৪৫ হাজার ২৯৮ জন। “

অভিভাবকদের উদ্দেশে নাহিদ বলেন, প্রশ্নপত্র ফাঁসের গুজবে কান দেবেন না। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ সাইটগুলোতে নজরদারি থাকবে মনিটরিং কমিটির।

প্রতিবছর ১ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে এই বছর ওইদিন সরস্বতী পূজা থাকায় একদিন পর পরীক্ষা শুরু হচ্ছে।

অন্যান্য বছরের মতো এবারও সকালের পরীক্ষা ১০টা থেকে একটা এবং বিকালের পরীক্ষা দুটা থেকে পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত হবে। পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হবে।

Comments

comments