Download Free BIGtheme.net
Home / জাতীয় / নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করার অঙ্গীকার নতুন সিইসির

নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করার অঙ্গীকার নতুন সিইসির

অনলাইন ডেস্কঃ নতুন নিয়োগপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, রাষ্ট্রপতি আমাকে সাংবিধানিক গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দেয়ায় আমি কৃতজ্ঞ। আমি নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করব। নিরপেক্ষভাবে সংবিধান ও আইন মেনে নির্বাচনগুলো পরিচালনা করব।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতে তিনি বলেন, ‘আগামীতে সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন আয়োজন করা আমাদের মূল টার্গেট। তবে এটা অনেক বড় দায়িত্ব ও ভালো দায়িত্ব। রাজনৈতিক দল, নাগরিক সমাজ, গণমাধ্যমসহ সবার সহযোগিতা চাই।

তিনি আরও বলেন, আমি আগে দায়িত্ব নিই; তারপর সবার সঙ্গে বসবো। সার্বিক কার্যক্রম পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ নিয়ে আপনাদের সঙ্গেও কথা বলবো।

সোমবার রাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১২তম প্রধান নির্বাচন কমিশনার হিসেবে কেএম নুরুল হুদাকে নিয়োগ দেন। একইসঙ্গে আরো চারজন কমিশনার নিয়োগ দেওয়া হয়। রাতেই মন্ত্রীপরিষদ বিভাগ সিইসিসহ সংশ্লিষ্টদের নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

সিইসির সঙ্গে চারজন নির্বাচন কমিশনার নিয়োগও দিয়েছেন রাষ্ট্রপতি। তারা হলেন সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরীকে। পাঁচ সদস্যের ইসিকে নিয়ে ঐকমত‌্যের ভিত্তিতে কাজ করবেন বলে জানান ৬৯ বছর বয়সী মুক্তিযোদ্ধা নূরুল হুদা।

Comments

comments