Download Free BIGtheme.net
Home / আইন ও আদালত / ষোড়শ সংশোধনীর আপিল শুনানিতে ১২ অ্যামিকাস কিউরি নিয়োগ

ষোড়শ সংশোধনীর আপিল শুনানিতে ১২ অ্যামিকাস কিউরি নিয়োগ

অনলাইন ডেস্কঃ সংবিধানের ষোড়শ সংশোধনী মামলার শুনানীতে ১২ জন জ্যেষ্ঠ আইনজীবীকে এ্যামিকাস কিউরি হিসেবে নিয়োগ দিয়েছে আদালত। একইসঙ্গে মামলাটির পরবর্তী আপিল শুনানির জন্য ৭ মার্চ দিন ঠিক করা হয়েছে।

আজ বুধবার (০৮ ফেব্রুয়ারি) সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বে আট সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন।

এদিকে আপিল শুনানির প্রস্তুতির জন্য ২ মাস সময় চেয়ে আবেদন করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ৭ই মার্চ শুনানির জন্য দিন ধার্য করে দেয়। এই সময়ের মধ্যে মামলার উভয় পক্ষকে লিখিত জবাব দাখিলের নির্দেশ দেয় আদালত।

এমিকাস কিউরি হিসেবে নিয়োগ পাওয়া আইনজীবীরা হলেন- প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট টিএইচ খান, ব্যারিস্টার রফিকুল হক, ড. কামাল হোসেন, ব্যারিস্টার এম আমির-উল ইসলাম, ব্যারিস্টার রোকোনুদ্দিন মাহমুদ, অ্যাডভোকেট এমআই ফারুকি, অ্যাডভোকেট টিএফ হাসান আরিফ, ব্যারিস্টার শফিক আহমেদ, ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি, অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার ফিদা এম কামাল, অ্যাডভোকেট আব্দুল ওয়াদুদ ভূঁইয়া। এই ১২ আইনজীবী এই মামলায় আইনি মতামত দিয়ে আদালতকে সহায়তা করবেন।

Comments

comments