Download Free BIGtheme.net
Home / জাতীয় / স্থানীয় সরকারের সকল কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা হবে : সমবায়মন্ত্রী

স্থানীয় সরকারের সকল কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা হবে : সমবায়মন্ত্রী

অনলাইন ডেস্ক: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেছেন, স্থানীয় সরকারের সকল কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা হবে। তিনি বলেন, ’৭৫-পরবর্তী সময়ে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করা হয়েছে। কাউকে আর ইতিহাস বিকৃত করতে দেয়া হবে না।

তিনি বলেন, ভবিষ্যতে আর কেউ যাতে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করতে না পারে সেই জন্য সজাগ থাকতে হবে। খন্দকার মোশাররফ হোসেন আজ জেলার পল্লী উন্নয়ন একাডেমীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশে ৭৫ পরবর্তী ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতার বাইরে ছিল। ওই সময় বঙ্গবন্ধুর নাম পর্যন্ত নিতে দেয়া হয়নি। ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে এই জাতিকে সঠিক ইতিহাস জানতে সহায়তা করেছে।

মন্ত্রী বলেন, ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসেই ২ বছরের মধ্যে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে সক্ষম হয়। ২০০৮ সালে পুনরায় ক্ষমতায় এসে দেশকে বিদ্যুতে স্বয়ংসম্পন্ন করেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থেকে দেশকে এগিয়ে নিয়েছে, আর বিএনপি যতবার ক্ষমতায় এসেছে ততবার উন্নয়নের ধারাকে পিছিয়ে নিয়ে গেছে। দেশকে এগুতে দেয়নি।

মন্ত্রী পল্লী উন্নয়ন একাডেমি বগুড়া এবং বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমীর উদ্ভাবিত প্রযুক্তি কাজে লাগানোর আহবান জানান।
মন্ত্রী বায়োগ্যাস থেকে শুরু করে বঁশের ফিল্টারের ব্যবহার জনপ্রিয় করতেও পরামর্শ দেন।

এ সময় বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, সাবেক এমপি আমানুল্লাহ খান,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবাম মন্ত্রণালয়ের সচিব ড. প্রশন্ত কুমার রায় উপস্থিত ছিলেন।

Comments

comments