Download Free BIGtheme.net
Home / জাতীয় / রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

অনলাইন ডেস্ক: পবিত্র রমজান মাসে সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও আধা-স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠানের জন্য অফিস সময়সূচি নির্ধারণ করেছে সরকার।

সোমবার (০৮ মে) বেলা ১১টায় সচিবালয়ের মন্ত্রিপরিষদের সম্মেলনে কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ সময়সূচির অনুমোদন দেওয়া হয়। বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রস্তাবটি উপস্থাপন করে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম সাংবাদিকদের বলেন, এবার রোজায় সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অফিসের সময় নির্ধারণ করা হয়েছে। বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত থাকবে জোহরের নামাজের বিরতি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান রোজার সময় ৯টা-সাড়ে ৩টা সূচিতে চলবে। আর সুপ্রিম কোর্ট, ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠান এবং রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠানগুলো নিজেদের সুবিধা অনুযায়ী অফিসসূচি ঠিক করে নেবে।

উল্লেখ্য, সাধারণত সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সরকারি অফিসে কার্যক্রম চললেও রোজার সময় ইফতারের কথা মাথায় রেখে কর্মীদের বাড়ি ফেরার সুবিধার জন্য সূচিতে পরিবর্তন আনা হয়েছে। চাঁদ দেখা সাপেক্ষে চলতি মাসের ২৭-২৮ তারিখে পবিত্র রমজান শুরু হতে পারে।

Comments

comments