Download Free BIGtheme.net
Home / জেলার খবর / ঠাকুরগাঁও-০৩ আসনের নৌকার বাহক রবিউল ইসলাম রবি

ঠাকুরগাঁও-০৩ আসনের নৌকার বাহক রবিউল ইসলাম রবি

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁও-৩ নির্বাচনি আসনটি একটি নৌকাবহুল আসন। যেখানে নৌকা ছাড়া কেউ বিজয় লাভ করতে পারেনা। দুঃখের বিষয় হলো বিগত কয়েক বছরের জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক ছিল ঠিক কিন্তু আওয়ামী লীগ এর নিজস্ব কোন প্রার্থী ছিল না। গত কয়েক বছর লাঙ্গল বিজয় লাভ করেছে এবং বর্তমান এম.পি. ওয়ার্কাস পার্টির। এত দিন এখানে নৌকার হাল ধরার মতো কোন নেতা ছিল না। সাবেক নৌকার এম.পি. সাহেবের নানান বাঁধার মুখে কেউ নৌকার হাল ধরতে পারেনি। তবে এখন নৌকার হাল ধরার মতো জনগণ একজন তরুন নেতাকে খুঁজে পেয়েছে। তারা মনে করেন, মো: রবিউল ইসলাম রবি ই একমাত্র নেতা  যিনি পারবেন নৌকার গতি ফিরিয়ে আনতে, তাঁর  মাধ্যমেই আবার নৌকার  নিজস্ব অস্তিত্ব ফিরিয়ে আনা সম্ভব।

রাজনীতির ময়দানে পদাপণ :

রবিউল ইসলাম রবি ১৯৯৮ সালে বঙ্গবন্ধু কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক পদের দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে রাজনীতি পরিবারে পা রাখেন । ২০০১ সাল পর্যন্ত সত্যতার সাথে নিজের উপর অর্পিত দায়িত্ব পালন করেন। এরপর ২০০১-২০০৪ সাল পর্যন্ত ঢাকা মহানগর ছাত্রলীগের সদস্য ছিলেন, ২০০৪-২০০৭ পর্যন্ত আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো) এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন, ২০০৮-২০১১ পর্যন্ত মুক্তিযুদ্ধ প্রজন্মের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক -১ এর দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটিতে যোগ দেন । এরপর তিনি ২০১৪ সালের জানুয়ারী মাস থেকে ২০১৬ সাল এর অক্টোবর পর্যন্ত বাংলাদেশ  আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

তৃণমূল থেকে উঠে আসা বাংলাদেশ আওয়ামী লীগ’র কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক এই সহ-সম্পাদক বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার লক্ষ্যে দশম জাতীয় সংসদ নির্বাচনে নিজের জনপ্রিয়তার প্রমাণ দেখান এবং এলাকার সর্বস্তরের জনগণ’র সমর্থনকে সাথে নিয়ে দশম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ হতে মনোনয়ন প্রার্থী ছিলেন।

তুমুল আলোচিত তরুন এই নেতা অল্প সময়ের মধ্যেই নিজের মেধা, শ্রম আর ভালবাসা দিয়ে এলাকার মানুষের মন জয় করতে সক্ষম হন।

সমাজ সেবায় অনন্য :

২০১৫ ও ১৬ সালে তিনি হিন্দুদের দূর্গা পূজায় দু’হাত ভরে সাহায্য করেন। ২০১৬ সালের দূর্গা পূজায় তিনি ১৬০ টি মন্ডব পরিদর্শন করেন, পূজা পালনে যেন কোনো প্রকারের বিঘ্ন না ঘটে সে দিকে খেয়াল রাখেন। এছাড়াও তিনি এলাকার মসজিদ, মন্দির, গীর্জা প্রভৃতি নির্মাণে সহযোগিতা করে থাকেন। শিক্ষা ব্যবস্থার উন্নতির জন্য স্কুল, মাদ্রসায় নিজে গিয়ে খোজ-খবর নিয়ে থাকেন, শিক্ষকদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলে থাকেন। এলাকার উন্নয়নের জন্য এলাকার মুরুব্বিদের সাথে উন্নয়নমূলক বিষয় নিয়ে পরামর্শ করে থাকেন। তিনি পীরগঞ্জ, রাণীশংকৈল এলাকাকে একটি ডিজিটাল এলাকা রুপে দেখতে চান এর জন্য তিনি সকল প্রকারের চেষ্টা করে যাচ্ছেন।

তিনি এলাকার যে কোনো মানুষের চিকিৎসা সেবার জন্য নিজ খরচে হসপিটালে ভর্তি করে থাকেন। সবোর্চ চিকিৎসার জন্য তিনি অনেক কেই ঢাকায় এনে চিকিৎসার ব্যবস্থা করেছেন। সংখ্যালঘুদের বিপদের দিনে সর্বদাই তিনি পাশে ছিলেন, আছেন এবং থাকবেন।

তিনি প্রতিবছর গরীব-দুঃখীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে থাকেন।  বেকার যুবকদের জন্য কাজের ব্যবস্থা করেন।

চারিত্রিক গুণাবলী :

মেধাবি ও বহুগুনের অধিকারী মোঃ রবিউল ইসলাম রবি অচিরেই এলাকার সাধারণ মানুষের মন জয় করে নিতে পেরেছেন। এলাকার মানুষের কাছে তিনি গরীবের বন্ধু, একজন মাটির মানুষ। তিনি কখনোই গরীব-ধনী,কামার-কুলিকে আলাদা নজরে দেখেননি। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন নির্দিধায়। তরুন এই নেতা মানুষকে ভালবেসে মানুষের সেবা করে যাচ্ছেন আপন মনে। মনের মধ্যে একটুকুও অহংকার নেই বললেই চলে, আর দশটা মানুষের মতই তিনিও খুব সাধারণ জীবন যাপন করে থাকেন।

অক্লান্ত পরিশ্রমি, দুঃখী মানুষের উন্নয়নের চিন্তায় ডুবে থাকা এই মহান মানুষটি অনেক বাঁধা উপেক্ষা করে আপনার-আমার, ঠাকুরগাঁও-৩ ( পীরগঞ্জ, রাণীশংকৈল ) আসনের সকল জনগণ’র আর্শিবাদ মাথায় নিয়ে আজ এই আসনে এসে দাঁড়িয়েছেন।

মিডিয়াতে আলোচিত :

বিভিন্ন অনলাইন পত্রিকা সহ দৈনিক পত্রিকায় তাঁর কর্মকান্ড নিয়ে অনেকবার লেখালেখি হয়েছে। চলতি মাসের ৭ তারিখে “আমাদের অর্থনীতি” পত্রিকায় প্রকাশিত রির্পোটে বলা হয়েছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ কাজ শুরু করে দিয়েছে। দলের মধ্য থেকে বলা হচ্ছে এবার তরুনদের বেশি মূল্যায়ন করা হবে। সেই ক্ষেত্রে দেখা যাচ্ছে ঠাকুরগাঁও-০৩ আসনে জনপ্রিয়তা ও জন সমর্থনের দিক থেকে সবার থেকে এগিয়ে রয়েছেন সাবেক ছাত্র নেতা মো: রবিউল ইসলাম রবি।

তরুন জননেতা :

এছাড়াও সরেজমিনের কথা বললেও তিনি অনেক এগিয়ে। ঠাকুরগাঁও-০৩ আসনের সাবেক এম.পি. ও বর্তমান এম.পি.দের ব্যর্থতার জন্য সাধারণ মানুষ তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তারা চায় নতুন নেতৃত্ব, তাই তাদের পছন্দের তালিকার প্রথম সারিতে অবস্থান করছেন মো: রবিউল ইসলাম রবি।

তরুন এই নেতার বিশ্বাস জনগণ তাঁর সাথে আছে, তিনি জনগণের জন্য ছিলেন, আছেন, থাকবেন। তিনি দলের হয়ে জনগণের কল্যাণে কাজ করছেন, দলের নিদের্শ অক্ষরে-অক্ষরে পালন করছেন। মুজিবের আদর্শকে বুকে ধারন করে কাজ করছেন, কখনো দলের বিরুদ্ধে যাননি। তাই আগামী জাতীয় নির্বাচনে তিনি নৌকার টিকিট পাবেন এটাই উনার দৃঢ় বিশ্বাস।

ঠাকুরগাঁও-০৩ আসনের সাধারণ মানুষও মনে করেন, জননেত্রী শেখ হাসিনা মো: রবিউল ইসলাম রবি কে নৌকা থেকে মনোনয়ন দিয়ে আবার নৌকাকে তাঁর নিজস্বতা ফিরিয়ে দেবে।

Comments

comments