Download Free BIGtheme.net
Home / জাতীয় / প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের জরুরি অবতরণ

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের জরুরি অবতরণ

photo_3792

অনলাইন ডেস্ক: হাঙ্গেরি সফরে রওনা হওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি বোয়িং ৭৭৭ যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদে জরুরি অবতরণ করেছে। তবে সবাই নিরাপদে আছেন এবং প্রধানমন্ত্রীকে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে পৌঁছে দেওয়ার জন‌্য বিকল্প ভাবা হচ্ছে বলে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী রাশেদ খান মেনন জানান।

তিনি বলেন, একটা ইঞ্জিনে ফুয়েল প্রেশার কমে যাচ্ছিল। এ কারণে তাৎক্ষণিকভাবে সবচেয়ে কাছে বিমানবন্দর হিসেবে আশখাবাদে অবতরণ করেছে।

পানি সম্মেলনে যোগ দিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরে রবিবার সকালে বুদাপেষ্টের উদ্দেশ‌্যে ঢাকা ত‌্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। তাদের নিয়ে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিবিসি ১০১১ (বিজি১০১১) সকাল ৯টা ১৪ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত‌্যাগ করে।

বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজটিতে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীসহ ৯৯ জন যাত্রী এবং ২৯ জন ক্রু রয়েছেন বলে বিমানের মহা ব‌্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজ জানান।

তিনি বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে বাংলাদেশ সময় বেলা আড়াইটায় বিমানটি তুর্কমেনিস্তানের রাজধানীতে জরুরি অবতরণ করে। এরই মধ‌্যে ত্রুটি সারানো হয়েছে, টেস্ট রান চলছে।

তাছাড়া সকালে লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়ে যাওয়া বিমানের বিজি০০১ ফ্লাইটকেও বিকল্প ব‌্যবস্থা হিসেবে ঘুরিয়ে তুর্কমেনিস্থানে নিয়ে যাওয়া হয়েছে।

হাঙ্গেরিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এটাই প্রথম সফর। তার এই সফরে হাঙ্গেরির প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে দুই দেশের সরকারি-বেসরকারি পর্যায়ে চারটি সমঝোতা স্মারকে সই হওয়ার কথা রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এবং একটি বাণিজ্য প্রতিনিধি দল এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন। সফর শেষে বুধবার সকালে দেশের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

Comments

comments