Download Free BIGtheme.net
Home / শিক্ষা / শেকৃবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি : আটক ৯

শেকৃবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি : আটক ৯

শিক্ষা ডেস্ক: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় মোবাইল ফোনের মাধ্যমে জালিয়াতির অভিযোগে ৯ জনকে আটক করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে তাদেরকে র‌্যাব-২ এর কাছে সোপার্দ করা হয়েছে।

শুক্রবার তাদেরকে আটক করা হয়। আটক পরীক্ষার্থীরা হলেন- রায়, রোকেয়া খাতুন, সাদমান শাহরীজ, হাসিবুল হাসান, শাহমুন নাকিব, তানিয়া সুলতানা, নুরু মোহাম্মদ আমির হামজা ও আল মামুন।

আটকরা জানান, দুই থেকে সাড়ে তিন লাখ টাকার বিনিময়ে তারা এ জালিয়াতি চক্রের সঙ্গে যুক্ত হন এবং বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলে টাকা দিতে হতো।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী বলেন, পরীক্ষায় ইলেক্ট্রনিক ডিভাইস ও ফোন নিষিদ্ধ থাকা সত্ত্বেও উক্ত ছাত্র-ছাত্রীরা মোবাইলের মাধ্যমে উত্তরপত্র সংগ্রহ করার চেষ্টা করেছিল। তাই আমরা ৯ জনকে আটক করেছি। এদের কাছ থেকে অনেক মূল্যবান তথ্য পাওয়া গেছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.কামাল উদ্দিন আহাম্মদ পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে বলেন, উৎসব মুখর পরিবেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার্থীদের নিরাপত্তা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে কেন্দ্রগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছিল। সেই সঙ্গে বিপুল পরিমাণ পুলিশ নিযুক্ত ছিল।

উল্লেখ্য, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ৪টি অনুষদে ৫৪০ আসনের বিপরীতে ৩০ হাজার ২শ’ ৬৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন। অর্থাৎ এক আসনের বিপরীতে গড়ে ৫৬ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করে। বিশ্ববিদ্যালয়সহ মোট ১৫টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হবে। এছাড়া ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.sau.edu.bd) বিস্তারিত প্রকাশ করা হবে।

Comments

comments