Download Free BIGtheme.net
Home / জাতীয় / ইসি গঠনে রাষ্ট্রপতির সঙ্গে আ’লীগের সংলাপ ১১ জানুয়ারি

ইসি গঠনে রাষ্ট্রপতির সঙ্গে আ’লীগের সংলাপ ১১ জানুয়ারি

অনলাইন ডেস্ক: রাষ্ট্রপতি আবদুল হামিদ নতুন নির্বাচন কমিশন গঠনে আলোচনার জন্য আওয়ামী লীগ ও অন্য ৫টি রাজনৈতিক দলকে বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়েছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসস’কে জানান, আজ আওয়ামী লীগ ও অপর ৫টি রাজনৈতিক দলের অফিসের ঠিকানায় চিঠি পাঠানো হয়েছে। তিনি জানান, রাষ্ট্রপতি আগামী ৮ জানুয়ারি গণতন্ত্রী পার্টি ও গণফোরাম, ৯ জানুয়ারি বাংলাদেশের সমাজতান্ত্রিক দল, জাতীয় সমাজতান্ত্রিক দল এবং ইসলামী আন্দোলন এবং ১১ জানুয়ারি আওয়ামী লীগের সঙ্গে আলোচনা করবেন।

আগামী মাসে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হয়ে যাবে। তাই রাষ্ট্রপতি নতুন নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার উদ্যোগ নিয়েছেন। এর অংশ হিসেবে রাষ্ট্রপতি গত ১৮ ডিসেম্বর প্রথম বিএনপির সঙ্গে আলোচনা করেন।

রাষ্ট্রপতি জাতীয় পার্টি, এলডিপি, জাসদ, কৃষক শ্রমিক জনতা লীগ, ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট, ইসলামী ঐক্যজোট এবং জাতীয় পার্টির (মঞ্জু) সঙ্গেও আলোচনা করেন।

আগামীকাল তরিকত ফেডারেডশন এবং বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) সঙ্গে রাষ্ট্রপতির আলোচনার কথা রয়েছে। এছাড়া ৪ জানুয়ারি বাংলাদেশের সাম্যবাদী দল, ৫ জানুয়ারি বাংলাদেশ কমিউনিস্ট পার্টি এবং ৭ জানুয়ারি বিকল্প ধারা বাংলাদেশ ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসবি) সঙ্গে রাষ্ট্রপতির আলোচনার কথা রয়েছে।

Comments

comments