Download Free BIGtheme.net
Home / লাইফস্টাইল / খাসির মাংসের ঝাল ফ্রাই

খাসির মাংসের ঝাল ফ্রাই

লাইফস্টাইল ডেস্ক: আজকের আয়োজনে খাসির মাংসের ঝাল ফ্রাইয়ের রেসিপি দেওয়া হয়েছে। বাসায় বসে খুব সহজে তৈরি করতে জেনে নিন কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন সুস্বাদু এই খাবার।

উপকরণ : খাসির মাংস এক কেজি, পেঁয়াজ কুচি এক কাপ, রসুন বাটা এক চা চামচ, আদা বাটা এক চা চামচ, মরিচ গুঁড়ো দুই টেবিল চামচ, হলুদ গুঁড়ো এক টেবিল চামচ, লেবুর রস এক টেবিল চামচ, জিরা গুঁড়ো এক চা চামচ, ধনিয়া গুঁড়ো এক চা চামচ, গরম মসলা গুঁড়ো এক চা চামচ, কাঁচামরিচ ১২-১৫টি, গোলমরিচের গুঁড়ো আধা চা চামচ, টক দই এক টেবিল চামচ, তেল পরিমাণমতো এবং লবণ স্বাদমতো।

প্রস্তুত প্রণালি : প্রথমে খাসির মাংস ভালো করে ধুয়ে ছাকনিতে রেখে পানি ঝরিয়ে নিন। এবার একটি বাটিতে মাংস, টকদই ও লেবুর রস একসঙ্গে মেখে মেরিনেটের জন্য এক ঘণ্টা ফ্রিজে রেখে দিন। একটি প্যানে তেল দিয়ে তাতে পেঁয়াজ কুচি, রসুন বাটা, আদা বাটা, মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, জিরা গুঁড়ো, ধনিয়া গুঁড়ো, গোলমরিচের গুঁড়ো ও লবণ দিয়ে কষাতে থাকুন। এবার এতে মেরিনেট করা মাংস দিয়ে কষাতে থাকুন। তেল উঠে এলে পানি দিয়ে ঢেকে রাখুন। কিছুক্ষণ পর এতে কাঁচামরিচ ও গরম মসলার গুঁড়ো দিয়ে নেড়ে আরো ১০ মিনিট ঢাকনা দিয়ে ঢেকে রাখুন। যাতে পানি পুরোপুরি শুকিয়ে যায়। ব্যস, খুব সহজেই তৈরি হয়ে গেল খাসির মাংসের ঝাল ফ্রাই।

Comments

comments