Download Free BIGtheme.net
Home / ব্রেকিং নিউজ / ‘সার্চ কমিটিকে বিতর্কিত করলে বিএনপি নিজেই ক্ষতিগ্রস্থ হবে’

‘সার্চ কমিটিকে বিতর্কিত করলে বিএনপি নিজেই ক্ষতিগ্রস্থ হবে’

অনলাইন ডেস্কঃ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সার্চ কমিটিকে বিতর্কিত করলে বিএনপি নিজেই ক্ষতিগ্রস্থ হবে। কারণ রাষ্ট্রপতি সব দলের সঙ্গে আলোচনা করে ছয়জন নিরপেক্ষ ব্যক্তির সমন্বয়ে কমিটি গঠন করেছেন।

এ কমিটি যে সিদ্ধান্ত দেবে তাদের মধ্য থেকে প্রধান নির্বাচন কমিশনারসহ কমিশনার নিয়োগ দেয়া হবে এবং ওই কমিশনের অধীনেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তার নিজ দফতরে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেছেন, আমরা যা করি বিএনপি সেটারই বিরোধিতা করে। তারা রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর সন্তোষ প্রকাশ করেছিল। রাষ্ট্রপতি সব দলের সঙ্গে আলোচনার করেই সার্চ কমিটি গঠন করেছেন। তার বিরোধিতা করা উচিত হয়নি।

তিনি আরও বলেন, সার্চ কমিটি যাদের নাম প্রস্তাব করবে তাদের মধ্য থেকেই প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশন গঠন করা হবে এবং সেই কশিনের অধীনের নির্বাচন হবে। ওই নির্বাচনে তো বিএনপিও অংশ নেবে। তাই বিরোধিতা করা কি ঠিক হয়েছে? এই বিতর্ক তৈরি করে বিএনপি নিজেও ক্ষতিগ্রস্ত হবে, দেশও ক্ষতিগ্রস্ত হবে।

তোফায়েল বলেন, একটা কাজ করা যেতে পারত- বিএনটি সার্চ কমিটির একটা লিস্ট দিত সেটা যদি রাষ্ট্রপতি করতেন তাহলে হয়ত তারা খুশি হতেন। কিন্তু সেটা তো বাস্তবসম্মত না।

আওয়ামী লীগ আবারও ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে চায় বলে বিএনপি মহাসচিব যে বক্তব্য দিয়েছেন, তা ঠিক নয় বলে দাবি করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল।

এদিকে বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর জাপানের রাষ্ট্রদূত বলেন, হলি আর্টিজানের ঘটনার পর বাংলাদেশ সরকার এদেশে অবস্থানরত সব জাপানি নাগরিকের নিরাপত্তার বিষয়ে যে সহায়তা করেছে তাতে আমরা সন্তুষ্ট।

Comments

comments