Download Free BIGtheme.net
Home / জেলার খবর / গাইবান্ধায় আগুনে পুড়েছে বিদ্যালয়, পুড়েছে এসএসসির প্রবেশপত্র

গাইবান্ধায় আগুনে পুড়েছে বিদ্যালয়, পুড়েছে এসএসসির প্রবেশপত্র

জেলা প্রতিনিধি: গাইবান্ধা সদর উপজেলায় একটি স্কুলে অগ্নিকাণ্ডে অফিস কক্ষ, শিক্ষক মিলনায়তন ও লাইব্রেরিসহ ১০টি ক্লাস রুম, আসবাবপত্র, শিক্ষা সরঞ্জাম, আসন্ন এসএসসি পরীক্ষার ৭৭ জনের প্রবেশপত্র এবং ২০ হাজার এসএসসি ও জেএসসি পাস শিক্ষার্থীদের সনদপত্রসহ সব আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে।

ব্রহ্মপুত্র নদের চরাঞ্চলের কামারজানি ইউনিয়নের কুন্দেরপাড়া গণউন্নয়ন একাডেমি মাধ্যমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতে এ অগ্নিকাণ্ড হয়।

গণউন্নয়ন একাডেমির প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান আসাদ জানান, ব্রহ্মপুত্র নদের দূর্গম চরের শিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়ানোর লক্ষে ২০০৩ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। এই বিদ্যালয়ে ষষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ৫৭৩ জন শিক্ষার্থী লেখাপড়া করে। গত ১২ বছরের এই বিদ্যালয় থেকে পাস করা প্রায় ২০ হাজার এসএসসি ও জেএসসি পাস শিক্ষার্থীদের সনদপত্র রাখা ছিল অফিস কক্ষের আলমারিতে।

আগামী ২ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার ৭৭ জন পরীক্ষার্থীর প্রবেশপত্র আলমারিতে রাখা ছিল। সব আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের খবর পেয়ে শিক্ষার্থীরা বিদ্যালয়ে এসে কান্নায় ভেঙে পরে। বিশেষ করে আসন্ন এসএসসি পরীক্ষার্থীরা দিশেহারা হয়ে পড়েছে।

তিনি অভিযোগ করেন, সম্প্রতি স্থানীয় কিছু লোকজন স্কুলের কার্যক্রমে বাঁধা দিয়ে আসছিল। এছাড়া এলাকায় কিছু ব্যক্তি আর একটি স্কুল প্রতিষ্ঠার পরিকল্পনা করছিল।এছাড়া একাডেমির পাশের এলাকায় মাদক, জুয়া, মদ ও যাত্রার নামে নাচ গানের আসর প্রতিরোধে বৃহস্পতিবার স্কুল কমিটির সঙ্গে স্থানীয়দের সমাবেশ হয়।

এসব কারণে দুর্বৃত্তরা স্কুলে আগুন দিতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে কে বা কারা আগুন দিয়েছে বা কাদের সঙ্গে বিরোধ ছিল সে বিষয়ে বিস্তারিত কিছু জানাতে পারেননি আসাদুজ্জামান।

Comments

comments