Download Free BIGtheme.net
Home / খেলা / আবার বার্সেলোনায় ফিরলেন রোনালদিনিয়ো

আবার বার্সেলোনায় ফিরলেন রোনালদিনিয়ো

স্পোর্টস ডেস্ক: এক যুগ ধরে বার্সেলোনার সবচেয়ে বড় তারকার সিংহাসনটা আঁকড়ে ধরে আছেন লিওনেল মেসি। তবে বার্সার এই অদম্য পথচলাটা শুরু হয়েছিল ব্রাজিলের রোনালদিনিয়োর হাত ধরে। ২০০৩ রোনালদিনিয়ো যখন বার্সায় এলেন, কাতালান ক্লাবটি তখন দেনার দায়ে জর্জরিত। পয়েন্ট টেবিলের ছয়ে থেকে ২০০১-০২ মৌসুম শেষ করেছে তারা। ১৯৯২ সালের পর থেকে নেই ইউরোপ-সেরার সাফল্য।

রিয়াল মাদ্রিদের দাপটে লিগ শিরোপাও আসছে না। এমন সময় জাদুর কাঠি হাতে বার্সাকে বদলে দেন রোনালদিনিয়ো। দুই বছর পরেই বার্সাকে এনে দেন লা লিগার শিরোপা। সেবার ইউরোপ-সেরার খেতাবটাও জিতেছিল তারা। সেই রোনালদিনিয়োকে আবার ফিরিয়ে আনছে বার্সেলোনা।

তবে বার্সায় এবার ভিন্ন ভূমিকায় দেখা যাবে রোনিকে। কাতালান ক্লাবটির অ্যাম্বাসাডর হয়েছেন ব্রাজিল তারকা। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি। বিবৃতিতে বলা হয়, ‘রোনালদিনিয়োকে অ্যাম্বাসাডর নিযুক্ত করতে তাঁর সঙ্গে একটি চুক্তি করতে যাচ্ছে টিম বার্সেলোনা। যেখানে দলের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবেন তিনি।’

বার্সায় রোনালদিনিয়োকে যেসব দায়িত্ব পালন করতে হবে, তার মধ্যে অন্যতম হচ্ছে সাবেক ফুটবলারদের নিয়ে একটি দল গঠন করছে বার্সেলোনা। যাঁরা বিশ্বের বিভিন্ন প্রান্তে খেলে ক্লাবের পক্ষে প্রচারণা চালাবেন। এ ছাড়া ইউনিসেফের সঙ্গে বার্সা ফাউন্ডেশনের সঙ্গেও কাজ করবেন রোনি। আজ শুক্রবার বিকেলে আনুষ্ঠানিকভাবে বার্সার সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছেন রোনালদিনিয়ো। ২০০৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত বার্সেলোনার জার্সি গায়ে ২০৭ ম্যাচে ৯৪ গোল করেছেন ব্রাজিল তারকা। এই কয়েক বছরে প্রায় এক ডজন শিরোপা জেতে বার্সেলোনা।

Comments

comments