Download Free BIGtheme.net
Home / শিক্ষা / প্রেমিকার দাবিতে ঢাবিতে বিক্ষোভ মিছিল

প্রেমিকার দাবিতে ঢাবিতে বিক্ষোভ মিছিল

অনলাইন ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্ররা প্রেমিকার দাবিতে ক্যাম্পাস বিক্ষোভ মিছিল করেছে। মিছিলের সময় তাদের মুখে শোনা গেছে, ‘কেউ পাবে আর কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘এক দফা এক দাবি, প্রেম হবে সার্বজনীন’, ‘ভালোবাসা আমার অধিকার, আমাকে ভালোবাসতেই হবে’। এমন স্লোগানে মঙ্গলবার ‘ভালোবাসা দিবস’-এ বিক্ষোভ মিছিল করেছে প্রেমে (প্রেমিকা) বঞ্চিত তরুণরা।

প্রতিবারের মতো এবারো ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘ভালোবাসাবঞ্চিত সম্প্রদায়’ ব্যানারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি সূর্যসেন হল থেকে শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে শামসুন্নাহার হলের সামনে গিয়ে শেষ হয়। সেখানে তারা এক সংক্ষিপ্ত সমাবেশ করেন।

সমাবেশে তারা বলেন, ভালোবাসা দিবস এলেই প্রেমিক-প্রেমিকারা দিসবটি উদযাপন নিয়ে যখন নানা পরিকল্পনা করে তখন প্রেমবঞ্চিতদের হতাশায় ডুবতে হয়। জীবনে কোনো ললনার হাত না ধরতে পারার আক্ষেপ যেন তাদের তাড়া করে বেড়ায়। তাই দিবসটি সবার জন্য নিরর্থক।

বিক্ষোভে অংশ নেয়া শিক্ষার্থীরা আরো বলেন, ভণ্ড প্রেমিকের সংখ্যা বেড়ে গেছে। কেউ চার/পাঁচটা প্রেম করে আবার কেউ একটাও করতে পারে না। এর বিরোধিতায় আমরা সংঘবদ্ধ হয়েছি। পুঁজিবাদের কালো ছায়া থেকে ভালোবাসাকে মুক্ত করতে হবে।

Comments

comments