Download Free BIGtheme.net
Home / জাতীয় / ‘আবাসন খাতে ঋণের সুদের হার কমিয়ে বাস্তব সম্মত করা উচিত’

‘আবাসন খাতে ঋণের সুদের হার কমিয়ে বাস্তব সম্মত করা উচিত’

অনলাইন ডেস্ক: বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দেশের উন্নয়ন সুনিশ্চিত করার জন্য আবাসন খাতে ঋণের সুদের হার কমিয়ে বাস্তব সম্মত করা উচিত। দেশের আবাসন খাত অনেক দূর এগিয়ে যাওয়ার পর হঠাৎ করে থমকে গেছে উল্লেখ করে তিনি বলেন, আবাসন ছাড়া পৃথিবীর কোন দেশ উন্নতি লাভ করতে পারে না।

তোফায়েল আহমেদ বলেন, আবাসন খাতের বিষয়ে সরকারের সহযোগীতা এবং কার্যকর সিদ্ধান্ত গ্রহণ করা উচিৎ। তোফায়েল আহমেদ আজ বুধবার দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)’র উদ্যোগে আয়োজিত বর্ষসেরা সাংবাদিক পুরস্কার-২০১৫ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

হাউজিং লোনের জন্য বাস্তব সম্মত পদক্ষেপ গ্রহণে অর্থমন্ত্রী পরামর্শক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছেন উল্লেখ করে বাণিজ্য মন্ত্রী বলেন, দেশ অনেকদুর এগিয়ে গেছে এবং ডিজিটাল বাংলদেশ এখন আর স্বপ্ন নয় বাস্তব।

রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রেস এ্যান্ড মিডিয়া কমিটির চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী (শাওন) এমপি এবং স্বাগত বক্তব্য রাখেন রিহ্যাব পরিচালক কামাল মাহমুদ। অনুষ্ঠানে তোফায়েল আহমেদ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

প্রিন্ট ও ইলেকট্রনিক ক্যাটাগরিতে পাঁচজন করে মোট দশ জনকে এবং উভয় ক্যাটাগরি থেকে ১২ ফটো সাংবাদিককে পুরস্কার দেওয়া হয়। ইলেকট্রনিক মিডিয়ায় প্রথম পুরস্কার পান দেশ টেলিভিশনের আতিক বাবু এবং প্রিন্ট ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পান দৈনিক আমাদের সময়ের দুলাল হোসেন মৃধা।

প্রথম পুরস্কার বিজয়ীদের দু’লাখ টাকা এবং একটি করে ক্রেস্ট প্রদান করা হয়। দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার বিজয়ীকে যথাক্রমে এক লাখ ও ৭৫ হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়।

Comments

comments