Download Free BIGtheme.net
Home / ব্রেকিং নিউজ / আরো ৩ মাস চলবে সিটিং সার্ভিস

আরো ৩ মাস চলবে সিটিং সার্ভিস

অনলাইন ডেস্ক: রাজধানীর গণপরিবহনে সাময়িকভাবে চালু ‘সিটিং সার্ভিসের’ মেয়াদ আরো তিন মাস বাড়িয়েছে বিআরটিএ। এই সার্ভিস থাকবে কি না এবং ভাড়া কি হবে এসব বিষয়ে সুপারিশ করতে আট সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গত মাসে বিআরটিএ ও পরিবহন মালিকদের বৈঠকে ১৫দিনের জন্য সিটিং সার্ভিস চালু রাখার সিদ্ধান্ত হলেও, তা আরো তিন মাস বাড়লো। তবে এ ঘটনাকে কেন্দ্র করে যারা বাস বন্ধ রেখে সংকট সৃষ্টি করেছিল তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারেনি বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি-বিআরটিএ।

গতকাল বুধবার বিআরটিএ’র চেয়ারম্যান মশিয়ার রহমানের নির্দেশে এ কমিটি গঠন করা হয়। জনস্বার্থে সিটিং সার্ভিস বহাল রাখা যাবে নাকি বন্ধ করা হবে এসব বিষয় খতিয়ে দেখে আগামী তিন মাসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির প্রধান ও বিআরটিএ’র রোড সেফটি বিভাগের পরিচালক শেখ মো. মাহবুব-ই রব্বানী।

কমিটি প্রধান বলেন, আট সদস্য বিশিষ্ট কমিটির অপর সদস্যরা হচ্ছেন- ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান, শ্রমিক নেতা শাহজাহান বাবুল, ঢাকা মহানগর পুলিশের প্রতিনিধি, বিআরএটিএ ঢাকা বিভাগের পরিচালক।

অপরদিকে সাংবাদিকদের মধ্যে রয়েছেন শ্যামল সরকার, ইশতিয়াক রেজা ও অজয় দাসগুপ্ত। তিনি আরো বলেন, কমিটি করা হলেও এখনো কমিটির সদস্যের মধ্যে কোনো বৈঠক হয়নি। বৈঠকে কী কী বিষয় বিবেচনায় নিয়ে সিটিং সার্ভিস বন্ধ বা চালু রাখা হবে তা নিয়ে আলোচনা করা হবে। সিটিং সার্ভিসের সুবিধা-অসুবিধা, ভাড়া নির্ধারণ, রুট নির্ধারণ, যাত্রীদের মন্তব্য, পরিবহন কর্তৃপক্ষের বক্তব্য নিয়ে এ ব্যাপারে কার্যকর সিদ্ধান্ত নেওয়া হবে।

Comments

comments