Download Free BIGtheme.net
Home / তথ্যপ্রযুক্তি / লাইভে ৩৬০ ডিগ্রি ভিডিও সেবা ফেসবুকে

লাইভে ৩৬০ ডিগ্রি ভিডিও সেবা ফেসবুকে

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ব্যবহারকারীদের কোনোভাবেই একঘেয়ে হতে দেবে না ফেসবুক। আর তাই ইউটিউবের পথ অনুসরণ করে এবার নিউজ ফিডে লাইভ ৩৬০ ডিগ্রি ভিডিও শুট করার সেবা আনছে মার্ক জাকারবার্গের প্রতিষ্ঠানটি। ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলের পক্ষ থেকে মঙ্গলবার দুপুর ১২টায় প্রথম ফেসবুকে ৩৬০ ডিগ্রি ভিডিও লাইভ দেখানো হয়। ৭ বিজ্ঞানী ৮০ দিন উটার মার্স ডেজার্ট রিসার্চ স্টেশনে থাকার পর এই লাইভটি করলেন।

ন্যাশনাল জিওগ্রাফিকের ফেসবুক পেজের সেই ভিডিওটি তখনই ভাইরাল হয়ে যায়। সেই চ্যানেলের সঙ্গে গাঁটছড়া বেঁধেই নতুন সেবা আনতে উদ্যোগী হয়েছে ফেসবুক। ২০১৭ সাল থেকে ফেসবুকের সমস্ত পেজ এবং অ্যাকাউন্ট থেকে লাইভ ৩৬০ ডিগ্রি ভিডিও করা যাবে।

এর আগে চলতি বছরই ৩৬০ ডিগ্রি ভিডিও পোস্ট করার সুযোগ করে দিয়েছিল ফেসবুক। আর এবার লাইভ অপশনটি এনে ব্যবহারকারীদের ভিন্নতর অভিজ্ঞতা দিতে চলেছে সামাজিক যোগাযোগ জায়ান্ট। ফেসবুক জানায়, ২০১৭ সালে পর্যায়ক্রমে ৩৬০ ডিগ্রি লাইভ ভিডিও স্ট্রিমিং ফিচারটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

ফেসবুক ২০১৫ সালের আগস্টে লাইভ ভিডিও সেবা চালু করে, ওই বছরেরই সেপ্টেম্বরে ফেসবুক নিয়ে আসে বহুল আলোচিত ৩৬০ ডিগ্রি ভিডিও স্ট্রিমিং ফিচার।

Comments

comments