Download Free BIGtheme.net
Home / জাতীয় / অবকাঠামো উন্নয়নে আমরা এগোচ্ছি : পর্যটনমন্ত্রী

অবকাঠামো উন্নয়নে আমরা এগোচ্ছি : পর্যটনমন্ত্রী

অনলাইন ডেস্কঃ অবকাঠামোগত দুর্বলতাই পর্যটন খাতের প্রধান বাধা বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। আজ রবিবার রাজধানীর মহাখালীতে অবকাশ হোটেলের সম্মেলন কক্ষে বর্তমান অবস্থায় পর্যটন খাতের ইমেজ পুনরুদ্ধারে সংবাদকর্মীদের ভূমিকা শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ কর্মশালার আয়োজন করে পর্যটন খাতের সাংবাদিকদের সংগঠন এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (এটিজেএফবি)। রাশেদ খান মেনন বলেন, অবকাঠামো উন্নয়নে আমরা হাঁটি হাঁটি পা পা করে এগোচ্ছি। গত দুই বছরে ট্যুরিজম দেশ হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করতে পেরেছি। তবে আমরা এখনও আন্তর্জাতিক ট্যুরিজমে প্রভাব ফেলতে পারিনি।

তিনি বলেন, পর্যটন সেক্টরের সঠিক পরিচর্যা করতে পারলে গার্মেন্টশিল্পের পরই এই শিল্প থেকে বেশি বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। ট্যুরিজম সেক্টর থেকে যা আয় হয় তার শতভাগই বাংলাদেশে থেকে যায়। কিন্তু, অন্য খাত থেকে অর্জিত বৈদেশিক মুদ্রার বেশির ভাগই আবার বিদেশেই চলে যায়। ট্যুরিজম সেক্টরে সংবাদকর্মীদের ভূমিকা সম্পর্কে মেনন বলেন, ট্যুরিজম সেক্টরের উন্নয়নে সংবাদকর্মীরা বড় ভূমিকা পালন করতে পারেন। ট্যুরিজম নিয়ে প্রথমে অনেক নেগেটিভ নিউজ হতো। এটির অবশ্য ক্ষেত্রও ছিল।

আমাদের অবকাঠামো তেমন ভালো ছিল না। কুয়াকাটা যেতে ৪টি ফেরি পার হতে হতো। কক্সবাজার যেতে অনেক সময় লাগত। তাই স্বাভাবিকভাবেই নেগেটিভ নিউজ হতো। তবে এখন আমরা সঠিক পথেই এগোচ্ছি। অনুষ্ঠানে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা আকতারুজ্জামান খান কবির বলেন, ইমেজ সংকটে শুধু বাংলাদেশ নয়, পুরো বিশ্বই ভুগছে। বার বার শুধু হলি আর্টিজানের দিকে তাকালেই হবে না। সবকিছুর পরও আমরা এগিয়ে যাচ্ছি।

Comments

comments