Download Free BIGtheme.net
Home / জাতীয় / আশকোনার আত্মঘাতী নারীর নাম শাকিরা: মনিরুল

আশকোনার আত্মঘাতী নারীর নাম শাকিরা: মনিরুল

অনলাইন ডেস্কঃ রাজধানীর পূর্ব আশকোনার ৫০ সূর্য ভিলার ‘জঙ্গি আস্তানায়’ আত্মঘাতী বোমায় নিহত নারীর নাম শাকিরা। তার স্বামী মারা যাওয়ার পর জেএমবির সদস্য রাশেদুর রহমান ওরফে সুমনের সঙ্গে তার বিয়ে হয়। সুমনও কিছুদিন আগে গ্রেফতার হয়ে জেলে রয়েছে। এখন তার আর কোনও আশ্রয় থাকবে না বলেই সে আত্মঘাতী হওয়ার সিদ্ধান্ত নেয়। শাকিরার বাড়ি ভোলায়।

বুধবার দুপুরে ঢাকা মেট্রোপলিটান পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

একই সংবাদ সম্মেলনে মিরপুর এলাকা থেকে জেএমবির সন্দেহভাজন পাঁচ সদস্যকে আটকের তথ্যও জানান মনিরুল।

আশকোনার জঙ্গি আস্তানা থেকে উদ্ধার ১৯টি তাজা গ্রেনেড সম্পর্কে জানতে চাইলে মনিরুল ইসলাম বলেন, এসব গ্রেনেড ছিল হাতে তৈরি। এর মধ্যে কিছু ছিল বেশ শক্তিশালী। আর সুইসাইডাল ভেস্টের থাকা গ্রেনেডগুলো ছিল শক্তিশালী। সুইসাইডাল ভেস্ট ছিল জঙ্গিদের নতুন প্রযুক্তি।

শক্তিশালী গ্রেনেড হলে আত্মঘাতী ওই নারীটির ছিন্নভিন্ন হয়ে যাওয়ার কথা-সাংবাদিকেরা জানতে চাইলে মনিরুল বলেন, আত্মঘাতী নারীটি যে বিস্ফোরণ ঘটিয়েছে, তার মধ্যে কিছু ফুটেছে, কিছু ফোটেনি।

অভিযানের পর মনিরুল ইসলাম সংবাদ সম্মেলন করে বলেছিলেন, আত্মঘাতী নারীটি যখন বিস্ফোরণ ঘটাতে যাচ্ছিলেন, তখন পুলিশও তাকে লক্ষ্য করে গুলি ছুড়েছিল। কিন্তু ময়নাতদন্তে গুলির চিহ্ন পাওয়া যায়নি। বলা হয়, বোমার আঘাতে তার মৃত্যু হয়েছে।

Comments

comments