Download Free BIGtheme.net
Home / খেলা / দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ১৭৩

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ১৭৩

স্পোর্টস ডেস্কঃ নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ১৭৩ রানে গুটিয়ে গেছে। ফলে এই টেস্ট জিততে স্বাগতিকদের দরকার ১০৯ রান।

প্রথম ইনিংস থেকে ৬৫ রানে পিছিয়ে থেকে বাংলাদেশ দ্বিতীয় ইনিংস শুরু করে। ১১৫ রানে আট ব্যাটসম্যানকে হারানোর পর বোলার তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বির ব্যাটে প্রতিরোধ গড়ে তোলে। এ দু’জনের ৫১ রানের জুটিতে সন্মানজনক পুঁজি পায় টাইগাররা।

তাসকিন ৩০ বলে ১ চার এবং ২ ছক্কায় ৩৩ রান করেন। এটা তার ক্যারিয়ার সেরা এবং আজ চতুর্থ দিনে বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। তাসকিনের এই কার্যকরী ইনিংসটি থামে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে। অপর বোলার কামরুলও কম যাননি। তিনি ২৯ বলে ৩ চার এবং ১ ছক্কায় করেছেন অপরাজিত ২৫ রান। তাসকিনের বিদায়ের পর রুবেল হোসেন তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি। রুবেল ৬ বলে ১ বাউন্ডারিতে ৭ রান করে টিম সাউদির তৃতীয় শিকারে পরিণত হন।

ক্রাইস্টচার্চে টেস্ট ড্র করতে হলেও বাংলাদেশকে আগামীকাল পঞ্চম দিনের দুটি সেশন খেলতে হতো। কিন্ত চতুর্থ দিনেই আউট হওয়ার প্রতিযোগিতায় নেমে গেলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। তামিম থেকে শুরু করে সাব্বির পর্যন্ত কেউ দায়িত্ব নিতে পারেননি।

তাই শেষ দিকে দুই বোলারের ৬৫ রানের পরও বাংলাদেশের রান ১৭৩ এর বেশি হলো না।

এর আগে, ৭ উইকেট আর ২৬০ রান নিয়ে দিন শুরু করা নিউজিল্যান্ড অল আউট হয় ৩৫৪ রানে। তাতে স্বাগতিকরা লিড পায় ৬৫ রানের। হেনরি নিকোলস করেন সর্বোচ্চ ৯৮ রান। বাংলাদেশের পক্ষে সাকিব ৪, মেহেদি হাসান মিরাজ ও কামরুল ইসলাম রাব্বি দুটি করে উইকেট নেন।

Comments

comments