Download Free BIGtheme.net
Home / আইন ও আদালত / সোমবার আদালতে যাবেন খালেদা জিয়া

সোমবার আদালতে যাবেন খালেদা জিয়া

অনলাইন ডেস্কঃ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে সোমবার (৩০ জানুয়ারি) আদালতে যাবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দারের আদালতে হাজিরা দেবেন তিনি।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দীন দিদার জানান, কাল সকাল ১০টায় বিএনপির চেয়ারপারসন আদালতে যাবেন।

এর আগে গত বৃহস্পতিবার অসুস্থতাজনিত কারণে আদালতে হাজির না হওয়ায় খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা সময় আবেদন করেন। শুনানি শেষে বিচারক ৩০ জানুয়ারি আত্মপক্ষ সমর্থনের পরবর্তী তারিখ ধার্য করেন। এদিন আদালতে হাজির না হলে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে বলে আদালত জানান।

ওইদিনই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন একই আদালত।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় আরো একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন—মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

Comments

comments