Download Free BIGtheme.net
Home / ব্রেকিং নিউজ / সময় বাড়লো বাণিজ্য মেলার

সময় বাড়লো বাণিজ্য মেলার

অনলাইন ডেস্কঃ ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় বাড়িয়েছে রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি)। ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে মেলার সময় ৪দিন বাড়ানো হয়েছে। আয়োজক সংস্থাটির যুগ্ম-সচিব রেজাউল করিম এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ব্যবসায়ীদের পক্ষ থেকে আগামী ৪ ফেব্রুয়ারি শনিবার পর্যন্ত বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি ছিল। এর প্রেক্ষিতে বিষয়টি নিয়ে আমরা বেশ কয়েকবার বৈঠক করেছি। রোববার ইপিবির বৈঠকে প্রথমিকভাবে ৪ দিন সময় বাড়ানোর একটি সিদ্ধান্ত হয়েছিল। আজ সোমবার সংশ্লিষ্টদের বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে ২০১৫ সালে দেশে টানা হরতাল-অবরোধসহ রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল ছিল। তাই স্বাভাবিকভাবে ক্রেতা-দশনার্থীরা বাণিজ্য মেলায় যেতে পারেননি। যে কারণে স্টল-প্যাভিলিয়ন মালিকদের দাবির পরিপ্রেক্ষিতে নির্দিষ্ট সময়ের চেয়ে মেলার মেয়াদ ১০ দিন বাড়ানো হয়েছিল। কিন্তু গত বছর ভিন্ন চিত্র। দেশের রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক থাকায় ব্যবসায়ীদের দাবি সত্ত্বেও সময় বাড়ায়নি ইপিবি।

প্রসঙ্গত ১ জানুয়ারি থেকে শুরু হওয়া এই মেলা ৩১ জানুয়ারি পর্যন্ত চলার কথা থাকলেও ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে আরও ৪ দিন সময় বাড়ানো হয়েছে। এবারের মেলায় প্রবেশমূল্য ধরা হয়েছে আগের ৩ বছরের মতোই প্রাপ্তবয়স্কদের জন্য জনপ্রতি ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য জনপ্রতি ২০ টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকে মেলা।

Comments

comments