Download Free BIGtheme.net
Home / খেলা / হেসে খেলেই টি২০ সিরিজ ভারতের

হেসে খেলেই টি২০ সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্কঃ টেস্ট ও ওয়ানডের পর হেসে খেলেই এবার টি২০ সিরিজও নিজেদের করে নিয়েছে বিরাট কোহলির  স্বাগতিক ভারত। বুধবার রাতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৭৫ রানে তারা হারিয়েছে সফরকারী ইংল্যান্ডকে। এই সুবাদে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের কাছেই রাখল বিরাট কোহলি বাহিনী।

এদিন ব্যঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে স্বাগতিকদের দেওয়া বিশাল রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৬.৩ ওভারে গুটিয়ে যায় ইংলিশ শিবির। শুরুতেই ওপেনার স্যাম বিলিংসকে শূন্য রানে হারিয়ে বিপাকেই পড়ে সফরকারীরা। পরে ঘুরে দাড়াবার চেষ্টা করেও মিডলঅর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচ হারে তারা।

দলের পক্ষে ৪২ রান করেছেন জো রুট আর ৪০ রান এসেছে মরগানের ব্যাট থেকে। ৩২ রান এসেছে ওপেনার জেসন রয়ের ব্যাট থেকে। এছাড়া বেন স্টোক ৬ আর মঈন আলীর ২ রান ছাড়া বাকি ৬ ব্যাটিসম্যানই এদিন সাজঘরে ফিরেছেন শূন্য রানে।

ভারতের পক্ষে ২৫ রানে বিনিময়ে ৬ উইকেট তুলে নিয়ে চমক দেখিয়েছেন স্পিনার চাহাল। সেই সুবাদে ম্যাচ সেরাও নির্বাচিত হয়েছেন তিনি। টি২০ তে প্রথম ৬ উইকেট শিকারী লঙ্কার বোলার অজন্তা মেন্ডিসের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে রেকর্ডবুকে নিজের নাম লিখিয়েছেন চাহাল।

এরআগে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে ২০১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় স্বাগতিক ভারত। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে এই রান সংগ্রহ করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন সুরেশ রায়না। ৪৫ বলের এই ইনংসে তিনি হাঁকান ২টি চার আর ৫টি ছক্কা। দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ রান করেছেন ধোনি। এই ইনিংসে ৩৬ বল খেলে ৫ চার আর ২ ছক্কা হাঁকিয়েছেন তিনি। এছাড়া, ওপেনার লোকেশ রাহুল ২২ ও যুবরাজ করেছেন ২৭ রান।

Comments

comments