Download Free BIGtheme.net
Home / জেলার খবর / গাইবান্ধায় লিটনের আসনে উপ-নির্বাচন ২২ মার্চ

গাইবান্ধায় লিটনের আসনে উপ-নির্বাচন ২২ মার্চ

অনলাইন ডেস্কঃ আগামী ২২ মার্চ বুধবার গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ রোববার এই আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। বর্তমান নির্বাচন কমিশন (ইসি) এই নির্বাচনের তফসিল ঘোষণা করলেও ভোট গ্রহণসহ বাকি সব কাজ সম্পন্ন করবে নতুন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রতিদ্বিন্দ্বিতার জন্য রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ২২ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই শেষে ১ মার্চ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন রাখা হয়েছে। নির্বাচন কমিশনের সহকারী সচিব রাজিব আহসান জানান, রংপুর বিভাগীয় নির্বাচন কর্মকর্তাকে এই নির্বাচনের রিটার্নিং অফিসার করা হয়েছে।

প্রসঙ্গত বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষের ৩ দিন আগে এ তফসিল ঘোষণা করা হলো। আগামী ৮ ফেব্রুয়ারি বর্তমান নির্বাচনন কমিশনের ৫ বছর মেয়াদ পূর্ণ হচ্ছে। আজ রোববারই সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে বিদায়ী সাক্ষাতের কথা রয়েছে কাজী রকিব উদ্দীন আহমেদের নেতৃত্বাধীর কমিশনের। একইভাবে আগামী মঙ্গলবার রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গেও বিদায়ী সাক্ষাত করবেন সিইসি।

গত ৩১ ডিসেম্বর গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় নিজ বাড়িতে আততায়ীর গুলিতে সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটনের মৃত্যুতে এই আসনটি শূন্য হয়ে যায়। ওই আসনে ভোটার রয়েছে ৩ লাখ দুই হাজার ৮৫৩ জন।

Comments

comments