Download Free BIGtheme.net
Home / জাতীয় / আমরা যথাসাধ্য চেষ্টা করেছি : বিদায়ী সিইসি

আমরা যথাসাধ্য চেষ্টা করেছি : বিদায়ী সিইসি

অনলাইন ডেস্ক: বিদায়ি প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ আজ বলেছেন, বিভিন্ন প্রতিবন্ধকতা সত্ত্বেও সাংবিধানিক দায়িত্ব পালনে নির্বাচন কমিশন যথাসাধ্য চেষ্টা করেছে।

তিনি বলেন, ‘যখন আমরা দায়িত্ব গ্রহণ করি, তখন আমাদের প্রতিশ্রুতি ছিলো সব নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের। সব ধরনের প্রতিবন্ধকতা মোকাবেলা করে আমরা তা করার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছি।’

আজ বিকেলে নির্বাচন কমিশনের ছয় সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাথে বিদায়ী সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন সাংবাদিকদের এ ব্যাপারে ব্রিফ করেন।
বিদায়ী নির্বাচন কমিশন সদস্যরা রাষ্ট্রপতিকে নির্বাচন কমিশনের সার্বিক কর্মকান্ড সম্পর্কে অবহিত করেন।

কাজী রকিবউদ্দিন আহমদ বলেন, তাদের মেয়াদকালে অনুষ্ঠিত সকল নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হয়েছে।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) তাদের মেয়াদকালে সাবলীলভাবে সকল নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় সবধরনে সহায়তা করার জন্য রাষ্ট্রপতিকে ও জনসাধারনকে ধন্যবাদ জানান।

এ সময় চার নির্বাচন কমিশনার- মোহাম্মদ আবদুল মোবারক, মোহাম্মদ আবু হাফিজ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী, মো. শাহনেওয়াজ এবং নির্বাচন কমিশনের সচিব মোহাম্মদ আবদুল্লাহ উপস্থিত ছিলেন।

বিদায়ি নির্বাচন কমিশনের মেয়াদকালে সময়োপযোগী নির্দেশনা এবং নির্বাচনী আচরণবিধি অনুযায়ী কাজ করতে তাদের উৎসাহিত করার জন্য নির্বাচন কমিশনারবৃন্দ রাষ্ট্রপতিকে অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানে সাহসিকতার সাথে কাজ করার জন্য বিদায়ী নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশন ছাড়াও রাজনৈতিক দলসমূহ এবং জনগণের সহযোগিতা আবশ্যক।

Comments

comments