Download Free BIGtheme.net
Home / আন্তর্জাতিক / ট্রাম্পকে নিয়ে যা বললেন ভারতের শীর্ষ ধনী ব্যাক্তি মুকেশ আম্বানি

ট্রাম্পকে নিয়ে যা বললেন ভারতের শীর্ষ ধনী ব্যাক্তি মুকেশ আম্বানি

আন্তর্জাতিক ডেস্ক: ভোটে জিতেছেন অপ্রত্যাশিতভাবে। প্রেসিডেন্ট পদে বসেই নিয়েছেন বিতর্কিত অভিবাসন নীতি। প্রশংসার থেকে সমালোচনাই বেশি পেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে চারদিকে সমালোচনার পাত্র হলেও ভারতের ক্ষেত্রে শাপে বর হবেন আমেরিকার নতুন প্রেসিডেন্ট। এমনটাই মনে করেন ভারতের শীর্ষ ধনী ব্যাক্তিত্ব ও রিলায়েন্স গ্রুফের কর্ণধার মুকেশ আম্বানি। খবর সংবাদ প্রতিদিনের।

বুধবার থেকে মুম্বাইতে শুরু হওয়া ন্যাসকম লিডারশিপ ফোরামে এই কথা বলেন আম্বানি। তিনি জানান, ট্রাম্পের সাম্প্রতিক সিদ্ধান্তগুলির ফলে আইটি কোম্পানিগুলি এবার দেশের বাজারে মনোযোগ দেবে। ভারতের মধ্যেই সমস্যার সমাধান করা চেষ্টা করবে। আর ভারতবর্ষ নিজেই একটা বিশাল বড় বাজার।

এখন আমাদের কাছে খুব বড় একটা সুবিধা রয়েছে। ডিজিটাইজেশন। এই ডিজিটাইজেশনের ফলেই যোগাযোগ বাড়বে। আর ব্যবসার ক্ষেত্রে যোগাযোগ উন্মুক্ত রাখা খুবই গুরুত্বপূর্ণ। নিজেদের মধ্যে গুটিয়ে না থেকে পরস্পরের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিলেই অগ্রগতির পথ সুগম হবে বলে জানান আম্বানি। বাইরের বিশ্ব হয়তো প্রাচীর তুলতে চায়। কিন্তু তিনি মনে করেন, ভারতের মতো দেশের সেই বিষয় নিয়ে চিন্তিত হওয়ার কোনও কারণ নেই। তবে মুক্ত বাণিজ্যের দ্বার হামেশা উন্মুক্ত রাখা উচিত এবং সেই সঙ্গে যোগযোগও বজায় রাখা দরকার। তাতেই দেশ উন্নতির পথে এগিয়ে যাবে।

Comments

comments