Download Free BIGtheme.net
Home / আইন ও আদালত / ‘রাজীব গান্ধী’ ৮ দিনের রিমান্ডে

‘রাজীব গান্ধী’ ৮ দিনের রিমান্ডে

অনলাইন ডেস্কঃ রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার অন্যতম ‘পরিকল্পনাকারী’ জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে ‘রাজীব গান্ধী’র আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ শনিবার ঢাকার মহানগর হাকিম মাহমুদুল হাসান এ আদেশ দেন।

শনিবার দুপুর ৩টায় ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির রাজিব গান্ধীকে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান আটদিনের রিমান্ড মঞ্জুর করেন।

শুক্রবার রাতে ডিএমপি‘র কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল টাঙ্গাইল থেকে রাজীবকে গ্রেপ্তার করে। আজ দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, রাজিব নব্য জেএমবির উত্তরাঞ্চলীয় কমান্ডারের দায়িত্ব পালন করতেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেজাউল করিম হত্যাকান্ড, কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যাকান্ডহ ২২টি জঙ্গি হামলার ঘটনায় সে সন্দেহভাজন আসামী।

গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান বেকারিতে হামলা চালিয়ে বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা এবং দুই পুলিশ সদস্য শাহাদাতবরণ করেন। এ সময় পাঁচ জঙ্গি অভিযানে নিহত হয়। এ ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় একটি মামলা করে পুলিশ।

Comments

comments